আপনি কি কওমি মাদ্রাসা সফটওয়্যার খুঁজছেন? তাহলে আপনি ঠিক জায়গায় ই এসেছেন। আমাদের এই আটিকেলে আমরা বাংলাদেশের সেরা কওমি মাদ্রসা সফটওয়্যার বা কওমি মাদ্রাসা ম্যানেজমেন্ট সিস্টেম নিয়ে আলোচনা করবো।
আমরা সকলেই জানি কওমি মাদ্রাসা – বাংলাদেশের মূল ধারার ইসলাম প্রচার, প্রসার এবং ইসলাম পালনের এক অপরিহার্য নাম।

বাংলাদেশে কওমি মাদ্রাসার ইতিহাস অনেক পুরানো। ভারতের উত্তর প্রদেশে এ ধরণের প্রতিষ্ঠান সর্বপ্রথম প্রতিষ্ঠিত হয় ১৯৬৬ সালে। যার নাম ছিল “আল জামেয়াতুল ইসলামিয়া দারুল উলুম দেওবন্দ” তারপর থেকে তা সমগ্র ভারতীয় উপমহাদেশ সহ প্রায় সারা বিশ্বে ছড়িয়ে পরে।

বর্তমানে বাংলাদেশে প্রায় প্রতিটি জেলা উপজেলা ইউনিয়নে স্বমহিমায় কওমি মাদ্রসা প্রতিষ্ঠিত হয়েছে এবং সেবা প্রদান করে যাচ্ছে । অনেকে কওমি মাদ্রসা বলতে শুধু আরবি বা ইসলাম ধর্ম সম্পর্কেই পাঠ দান করা হয় বা পড়ানো হয় বলে ধারণা করে থাকেন। তাদের ধারণা কিছুটা ঠিক, আগে শুধু ধর্মীয় সিলেবাস ভুক্ত বই বা পাঠদান করা হলেও বর্তমানে অনেক কওমি মাদ্রাসায় ই আরবি শিক্ষার পাশা পাশি বাংলা, ইংলিশ,বিজ্ঞান সহ নানা জীবনমুখী ও কারিগরি পাঠদান ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে।

যুগের সাথে তাল মিলিয়ে কওমি মাদ্রাগুলো ও নিজেদের আপডেট ও আপগ্রেড করছে। মাদ্রাসাগুলো এখন বড় বড় প্রেজক্টর, উন্নত সাউন্ড সিস্টেম সহ অনেক আধুনিক সরঞ্জাম ব্যবহার করে পাঠদান করে থাকেন। তারপরেও তারা পুরোপুরি ডিজিটালাইজেশন করতে পারে নি । মাদ্রসায় ভর্তি, মাদ্রাসার বেতন কার্ড, ক্লাস রুটিন, পরীক্ষার ফল প্রকাশ,ছাত্রদের উপস্থিতি,এস এম এস এর মাধ্যমে জরুরী আপডেট প্রদান সহ ছাত্রদের যাবতীয় তথ্যাবলী একত্রে পাওয়া যাবে এমন কোন সিস্টেম এখনো প্রায় অধিকাংশ মাদ্রাসা ই ব্যবহার করে না ।

ফলে তারা ছাত্রদের এইসব সুবিধা দিতে এবং মাদ্রসা পরিচালনা করতে বেশ বেগ পেতে হয়। যা অনেক সময় সাপেক্ষ এবং কষ্টসাধ্য।

কওমি মাদ্রাসার এইসব সমস্যাকে সমাধান করে সমস্ত মাদ্রাসা ম্যানেজমেন্ট সিস্টেমকে একদম পানির মতো সহজ করে দিতেই আমরা বাজারে নিয়ে এসেছি কওমি মাদ্রাসা মেনেজমেন্ট সফটওয়ার। উপরে উল্লেখিত সকল সমস্যার সমাধান পাবেন আমাদের এই অল ইন ওয়ান মাদ্রাসা মেনেজমেন্ট সফটওয়্যার বা স্কুল মেনেজমেন্ট সফটওয়্যার এ । এটি শুধু মাদ্রসা ই নয় স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়েও অনায়াসে এই সফটওয়ারটি ব্যবহার করতে পারবেন।

আপনি যদি আমাদের এই মাদ্রাসা মেনেজমেন্ট সফটওয়্যার বা স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যার ফ্রি ডাউনলোড করে দেখতে চান তাহলেও আমাদের সাইট থেকে সহজেই দেখতে পারবেন। শুধু আপনার ইমেল দিয়ে রেজিস্ট্রেশন করে খুব সহজেই ডেমো ভার্সনটি পেয়ে যেতে পারেন। আর যদি ডেমো ব্যবহার করে ভালো লাগে বা ফুল ভার্সন নিতে চান তাহলে আমাদের হটলাইন নাম্বার (০১৯৭৭২২২৪৫৭) আমাদের ইমেইল (pathshalasoft@gmail.com) অথবা সরাসরি আমাদের অফিসে এসে কথা বলে সমগ্র বিষয় আরো ভালোভাবে বুঝে সফটওয়্যারটি নিতে পারেন।

যা যা সুবিধা পাবেন এই কওমি মাদ্রাসা সফটওয়্যার এ :

# ড্যাশবোর্ড 

# অনলাইন ভর্তি 

# শিক্ষার্থীর প্রোফাইল 

# অনলাইন বেতন আদায় সিস্টেম 

# সহজ রেজাল্ট তৈরী 

# ছাত্রদের উপস্থিতি

# প্রবেশ এবং প্রস্থান লিপিবদ্ধকরণ সুবিধা 

# এস এম এস সুবিধা 

# বেতন ও অন্যান্য মানবসম্পদ ব্যবস্থাপনা 

# হিসাব রক্ষণাবেক্ষন 

# সহজ ক্লাস রুটিন

# রিপোর্ট ও সার্টিফিকেট ব্যবস্থাপনা 

# স্টুডেন্ট প্রগ্রেস রিপোর্ট 

# যাবতীয় পরীক্ষা মেনেজমেন্ট 

# আবাসিক সিট ব্যবস্থাপনা 

# লাইব্রেরি ব্যবস্থাপনা 

# ইভেন্ট মেনজমেন্ট 

# ছাত্রদের জন্য ডিজিটাল ডায়েরি  ।

তাহলে আর অপেক্ষা করছেন কেন ? এক্ষুনি অর্ডার করে ফেলুন এই অল ইন ওয়ান ডিজিটাল কওমি মাদ্রাসা সফটওয়্যার এবং আপনার মাদ্রাসা ব্যবস্থাপনাকে নিয়ে জান আরো অনেক অনেক ধাপ উপরে।